২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ, ১৪৩১
শিরোনাম :
চৌদ্দগ্রামে সুপেয় পানি-শরবত বিতরণ করলো জামায়াত ঢাকাস্থ গুনবতী ফাউন্ডেশনের ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চৌদ্দগ্রামে বিএনপি ও অঙ্গসংগঠনের উদ্যোগে কারা নির্যাতিত নেতাকর্মীদের নিয়ে ইফতার প্রয়াত ও প্রবীণ নেতাদের পাশে চৌদ্দগ্রাম জাতীয় পার্টি’র নেতৃবৃন্দ চৌদ্দগ্রামে শর্ট বাউন্ডারী টিভি কাপ টুর্ণামেন্টের পুরস্কার বিতরণ চৌদ্দগ্রামের সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আহমেদের মৃত্যু আটাব নির্বাচনে বিজয়ী খোরশেদ আলমকে সংবর্ধনা চৌদ্দগ্রামে স্মার্টফোনের সহায়তায় প্রশ্নপত্র ফাঁস, শিক্ষকসহ আটক-২ চৌদ্দগ্রামে জাতীয় পার্টির উদ্যোগে ইফতার সামগ্রী বিতরণ পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানককে ফুলের শুভেচ্ছায় সিক্ত করলেন জার্মান আ’লীগ নেতা সাইফুদ্দিন আলমগীর

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে চেয়ারম্যান শাহজালালকে আ’লীগ থেকে অব্যাহতি

স্টাফ রিপোর্টার: চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহবায়ক ও ৪নং শ্রীপুর ইউনিয়নের বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত চেয়ারম্যান শাহজালাল মজুমদারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

শনিবার দলীয় এক জরুরী সভার মাধ্যমে সিদ্ধান্ত মোতাবেক উপজেলা আ’লীগের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল স্বাক্ষরিত দলীয় প্যাডে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বহির্ভূত কর্মকান্ডে জড়িত থাকা এবং দলীয় স্বাভাবিক কর্মকান্ডে বিঘ্ন ঘটানোর অভিযোগে চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের কার্যনির্বাহী সদস্য পদ থেকে অব্যহতি দেয়া হয়। একই দিন সন্ধ্যায় স্থানীয় এমপি মুজিবুল হকের কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উদ্দেশ্যে দেয়া এক বক্তব্যের মাধ্যমে উপজেলা আ’লীগের সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া হাসান বিষয়টি নিশ্চিত করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সাম্প্রতিক সময়ে উপজেলা যুবলীগের আহবায়ক শাহজালাল মজুমদারের দু’টি অডিও ফোনালাপ ফাঁস ও একটি লাইভ ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ফোনালাপের অডিওতে তিনি ঠিকাদারী প্রতিষ্ঠানের কাজ নিয়ে এক শিক্ষককে গালাগাল ও চাঁদাবাজির মামলায় জড়িয়ে দেয়ার হুমকি ও ছাত্রলীগ নেতাকে অশালীন ভাষায় গালাগাল এবং মাদক ব্যবসায়ী বলে আখ্যায়িত করেন। অপর লাইভ ভিডিও বার্তায় তিনি উপজেলা আওয়ামীলীগ, স্থানীয় সাংসদ ও তার পরিবারকে নিয়ে অশালীন ভাষায় মন্তব্য করেন ।

এদিকে অপর একটি ভিডিওতে ২নং উজিরপুর ইউনিয়নের আ’লীগের নবনির্বাচিত চেয়ারম্যান নায়িমুর রহমান মজুমদার মাসুম অভিযোগ করে বলেন, নির্বাচনের সময় শাহজালাল মজুমদার আ’লীগের প্রার্থী তথা নৌকার বিরুদ্ধে কাজ করে তাঁর শ্বশুড় স্বতন্ত্র আলী আশ্ববকে বিজয়ী করাতে চেয়েছিলেন। এ সময় তিনি শাহজালালকে ওই ইউনিয়নে অবাঞ্চিত ঘোষণা করেন। এসকল অডিও-ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হওয়ায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে উপজেলা আ’লীগের সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া হাসান বলেন, শাহজালাল মজুমদার দলীয় শৃঙ্খলা ভঙ্গসহ নানান বিতর্কিত কর্মকান্ডে জড়িয়ে পড়েন। এ সকল বিষয়ে শনিবার পৌর ভবনের হলরুমে উপজেলা আ’লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি, পৌর মেয়র জিএম মীর হোসেন মীরু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল, সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক আবদুল জলিল রিপন, দপ্তর সম্পাদক নান্টু চন্দ্র দেবনাথ, সহ-দপ্তর সম্পাদক আলমগীর হোসেন বিপ্লবসহ উপজেলা ও পৌরসভার শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ। সভায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শাহজালাল মজুমদারকে উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ থেকে অব্যাহতি প্রদান করা হয়।

এ বিষয়ে শাহজালাল মজুমদার বলেন, বিভিন্ন মাধ্যমে শুনেছি আমাকে আ’লীগ থেকে অব্যাহতি প্রদান করা হয়েছে। আমি এখনও আনুষ্ঠানিকভাবে কোন চিঠি হাতে পাইনি। কি কারণে আমাকে অব্যাহতি প্রদান করা হলো তাও আমি জানি না। আপনাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে অব্যাহতি দেয়া হয়েছে- এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, কি ধরণের দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছি আমি জানি না। কাউকে অব্যাহতি প্রদান করতে হলে প্রথমে শোকজ করতে হয়। আমি কোন শোকজ পত্র পাইনি এবং আজকের এ সভা সম্পর্কেও আমি কিছুই জানি না। অব্যাহতির চিঠি হাতে পেলে তা দেখে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করবো।

আলোকিত চৌদ্দগ্রাম পরিবার

মো. এমরান হোসেন বাপ্পি

নির্বাহী সম্পাদক
মোবাইল: ০১৮১৯ ৯৯৬২৩৮

মো. বেলাল হোসাইন

বার্তা সম্পাদক
মোবাইল: ০১৮১৩ ০৬৫৭২৮

মুহা. ফখরুদ্দীন ইমন

প্রধান প্রতিবেদক
মোবাইল: ০১৮১৯ ৭৮৬০১২